Untitled Document
Today is
Untitled Document
সম্মেলনের জন্য প্রস্তুত আ. লীগ
প্রকাশ: 2019-12-19     নিউজ ডেস্ক রাজনীতি

আওয়ামী লীগের সবচেয়ে বড় উৎসব জাতীয় সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত। আগামীকাল সকাল ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলন শুরু হবে। দুই দিনব্যাপী সম্মেলনের প্রথম দিনে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

দ্বিতীয় দিন ২১ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে অনুষ্ঠিত হবে কাউন্সিল অধিবেশন। এতে সভাপতিত্ব করবেন দলের সভাপতি শেখ হাসিনা। এই অধিবেশনে কাউন্সিলররা তাঁদের নেতা নির্বাচন করবেন। সারা দেশ থেকে আসা সাড়ে সাত হাজার কাউন্সিলর

পরবর্তী তিন বছরের জন্য নির্বাচন করবেন আওয়ামী লীগের জাতীয় নেতৃত্ব। রীতি অনুযায়ী কাউন্সিলররা প্রথমে সভাপতি নির্বাচন করবেন। সভাপতি হিসেবে শেখ হাসিনা পুনর্নির্বাচিত হবেন—এমনটাই জানিয়েছেন দলটির সর্বস্তরের নেতাকর্মীরা। সভাপতি নির্বাচনের পর কাউন্সিলররা সাধারণ সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি গঠনের ভার তুলে দেবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাঁধে। সে ক্ষেত্রে এই অধিবেশনে সাধারণ সম্পাদকসহ বেশির ভাগ নেতার নাম ঘোষণা করা হবে।    

আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্মেলনের সব কাজ শেষ করা হয়েছে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পদ্মা সেতুর পাটাতনে নৌকার আদলে তৈরি হয়েছে মঞ্চ। সম্মেলন সফল করতে গঠিত উপকমিটিগুলো তাদের কাজ শেষ করেছে। দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র এবং পোস্টার ছাপা হয়েছে। অতিথিদের দাওয়াত দেওয়ার কাজ চলছে। 


আওয়ামী লীগের এবারের জাতীয় সম্মেলনের স্লোগান ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ।’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর প্রাক্কালে অনুষ্ঠেয় আওয়ামী লীগের এই জাতীয় সম্মেলনকে সফল করতে গত প্রায় চার মাস ধরে কাজ করছেন কেন্দ্রীয় কমিটির নেতারা। এর আগে অক্টোবরে এ সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত ছিল। তার আগেই প্রস্তুতি শুরু হয়।

জানা গেছে, এবারের প্যান্ডেল অতীতের সব রেকর্ড ভেঙে বড় করা হয়েছে। ১৫০ ফুট দৈর্ঘ্য ও ১৪০ ফুট প্রস্থ প্যান্ডেলের উচ্চতা করা হয়েছে ২৮ ফুট। এতে ৭৭টি চেয়ার রাখার প্রাথমিক পরিকল্পনা রয়েছে। গোটা সম্মেলন স্থলজুড়ে ২৮টি এলইডি পর্দায় অনুষ্ঠান দেখা যাবে। কাউন্সিলর সাড়ে সাত হাজার, ডেলিগেটস ১৫ হাজার ও অতিথিদের জন্য মোট ৩৫ হাজার চেয়ার রাখার ব্যবস্থা করা হয়েছে। আর এসব কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদের প্রবেশের জন্য পাঁচটি গেট করা হয়েছে। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ভিআইপিদের জন্য একটি গেট সংরক্ষিত থাকবে। কাউন্সিলর, ডেলিগেটস ও অতিথিদের পাটের ব্যাগ উপহার দেবে আওয়ামী লীগ। ওই ব্যাগে একটি স্মরণিকা, দপ্তর সম্পাদকের পাঠের জন্য শোক প্রস্তাব এবং সভাপতি ও সাধারণ সম্পাদকের ভাষণ থাকবে।

সম্মেলনের জন্য গঠিত সাংস্কৃতিক উপকমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল কালের কণ্ঠকে বলেন, ‘স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নেতৃত্বে এই প্রজন্মের শিল্পীরা আওয়ামী লীগের সম্মেলনে জাতীয় ও দলীয় সংগীত পরিবেশন করবেন। সেখানে সম্মিলিত কণ্ঠে দুই থেকে তিনটি দেশাত্মবোধক গানও পরিবেশন করা হবে। সেই সঙ্গে শামীম আরা নীপা ও শিবলীর নেতৃত্বে গীতি নৃত্য নাট্য আলেখ্য মহান মুক্তিযুদ্ধ ও বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে সাংস্কৃতিক এই আয়োজন থাকবে সর্বোচ্চ ৩০ মিনিট। প্রথম দিন জাতীয় সম্মেলন উদ্বোধনের পর সন্ধ্যায় রয়েছে দেশবরেণ্য শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক সন্ধ্যা। সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীরা এই সাংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করতে পারবেন।

এই সংবাদটি পড়া হয়েছে 165  বার
রাজনীতি
বিএনপি’র বিজয়ের কোন ইতিহাস নেই: ওবায়দুল কাদের

মাদারীপুরে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

ছাত্রলীগের পূর্ণাঙ্গ দায়িত্ব পেলেন জয়-লেখক

সদরপুরে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকিতে দুইপক্ষের সংঘর্ষে পুলিশসহ ১০ জন আহত

নাসিমকে যুগ্ম-সম্পাদক নির্বাচিত করায় রাজৈরে আনন্দ র‌্যালি

সম্মেলনের জন্য প্রস্তুত আ. লীগ

সদরপুরে দীর্ঘ ১৭ বছর পর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার

রাজিব গ্রেফতার, দল থেকে বহিষ্কার

আ.লীগের ৪ সংগঠনের সম্মেলন নভেম্বরে

মানুষের ভাগ্য পরিবর্তনই আমাদের লক্ষ্য: টুংগীপাড়ায় প্রধানমন্ত্রী
মুকসুদপুরে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দদের স্বাগত জানালো হাজারো মানুষ
বিএনপি’র বিজয়ের কোন ইতিহাস নেই: ওবায়দুল কাদের
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বিএসএমএমইউ'র স্বাচিপের আহ্বায়ক ডা. রিজভী সদস্য সচিব ডা.আরিফুল
নারী শিক্ষার্থীদের শিক্ষায় মনোনিবেশ করতে প্রশাসনের উদ্যোগে ৩৫৫টি সাইকেল প্রদান
টুঙ্গিপাড়ায় শিশুদের মুখে খাবার তুলে দিলেন প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী
সূর্যের দেখা নেই শীতের তীব্রতায় গাইবান্ধার জনজীবন বিপর্যস্ত
সদরপুরে বাল্যবিবাহ বিবাহর অপরাধে জামাই -শ্বশুর শ্রীঘরে
ফরিদপুরে মাসিক সুরক্ষা ব্যাংক উদ্বোধন
আগৈলঝাড়ায় আগাম ইরি-বোরো চাষে ব্যস্ত কৃষক
মুজিব বর্ষ উপলক্ষে রোটারীক্লাব অব ফরিদপুরের কম্বল বিতরণ
শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল শুরু
ফরিদপুরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
কাশিয়ানীতে ট্রেনে কাটা পড়ে এক নারী নিহত
পুলিশের অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রধানমন্ত্রী
 
 
 

EDITOR IN CHIEF:
Masudur Rahman

Address(Dhaka) : 53 Purana Paltan, Dhaka-1000. Address(Gopalganj) : Sheikh Fazlul Haque Moni Stadium(2nd floor), Gopalganj

Newsroom: Mobile: 01718696646 Email: news.sondhan24@gmail.com, news@sondhan24.com

About Sondhan24
Advertisement
Contact
Web Mail
Privacy Policy
Terms & Conditions
All rights reserved © 2019 SONDHN24.COM Developed by : JM IT SOLUTION