Untitled Document
Untitled Document
নড়াইলে বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ পালিত
প্রকাশ: 2019-05-07     ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,গোপালগঞ্জ ঢাকা বিভাগ

সাইফুল ইসলাম, বিশেষ প্রতিনিধিঃ জীবন বাচান, আওয়াজ তুলুন। পঞ্চম ইউএন গ্লোবাল রোড নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে নড়াইলে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


জাতিসংঘের তত্বাবধানে বাংলাদেশসহ সারা বিশ্বে পালিত হচ্ছে বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ। নড়াইল জেলা প্রশাসন ও বিআরটিএ নড়াইল সার্কেল এর আয়োজনে জেলা প্রশাসন মিলনায়তনে নিরাপদ সড়ক চাই পঞ্চম ইউএন গ্লোবাল রোড নিরাপত্তা সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে।

সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি এডিএম মোঃ বাকাহীদ হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,' জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সারফুদ্দিন আহমেদ, নিরাপদ সড়ক চাই (নিসচা)'র কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি সৈয়দ খায়রুল আলম, বিআরটিএ ইনেসপেক্টর রাম কৃষ্ণণ পোদ্দার, প্রেসক্লাবের সভাপতি এ্যাড. আলমগীর সিদ্দিক, সাবেক সভাপতি বিটিভি প্রতিনিধি ইনামুল হক টুকু। এ ছাড়া বক্তব্য রাখেন বাস মালিক সমিতির সম্পাদক, জেলা মটর পরিবহন শ্রমিক সম্পাদক সাদেক খান, সাংবাদিক জামিউর রহমান জামী, নিসচা জেলা সদস্য উজির আলী ও কাজল রেখা, মটর পরিবহন শ্রমিক মিন্টু প্রমুখ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, জনপতিনিধি, নিরাপদ সড়ক চাই নিসচার সদস্য, সাংবাদিক, শিক্ষক, এনজিও প্রতিনিধি, মটর পরিবহন শ্রমিক, ড্রাইভার, ছাত্রসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়।

এ লক্ষ্যে সারা দেশে সপ্তাহটি পালনে সরকারের নির্দেশনা রয়েছে। নিরাপদ সড়ক চাই জাতিসংঘ ঘোষিত বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ গত ৪ বছর ধরে পালন করে আসছে। সড়ক দুর্ঘটনা নিরসনে ১৯৯৩ সাল থেকে যাত্রা শুরু করে। গত ২৬ বছর ধরে নিরাপদ সড়ক চাই আন্দোলন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে কাজ করে আসছে। এই ধারাবাহিকতায় এবার ও নড়াইলে স্কুল কলেজের ছাত্রছাত্রীদের সঙ্গে মতবিনিময়, পথসভা, যাত্রি পথচারি ও ড্রাইভারদের লিপলেট বিতরনসহ সপ্তাহব্যাপি নানা কর্মসূচিতে পালন করবে (নিসচা)'র নড়াইল জেলা কমিটি।

সড়ক দুর্ঘটনারোধে রোড শোর মাধ্যমে ও জনসচেতনতা তৈরি করতে জনমত গড়ে তুলতে একযোগে কাজ করতে হবে।


এই সংবাদটি পড়া হয়েছে