Untitled Document
Untitled Document
সাংবাদিকরা কলমের মাধ্যমে সুন্দর দেশ গড়তে সহযোগিতা করতে পারেন: নূর-ই-আলম চৌধুরী
প্রকাশ: 2019-03-31     ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,মাদারীপুর গণমাধ্যম

জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম নাহলে বাংলাদেশ স্বাধীন হতো না শেখ হাসিনা নাহলে উন্নত বাংলাদেশ হতো না। পদ্মা সেতু বাস্তবায়নের পর শিবচর হবে ঢাকার পাশের এলাকা। আমরা এ এলাকাকে সুন্দর পরিবেশে শিক্ষা সাংস্কৃতিক ও স্বাস্থ্য নগরী হিসেবে আগামী প্রজন্মের জন্য গড়ে তুলছি। উন্নয়ন সারাদেশেই চলছে। সাংবাদিকরা কলম, ক্যামেরার মাধ্যমে সুন্দর দেশ গড়তে সহযোগিতা করতে পারেন। শিবচর প্রেসক্লাবের উদ্বোধনকালে শনিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রেসক্লাব উদ্বোধন উপলক্ষ্যে ঢাকার শীর্ষ সাংবাদিক নেতৃবৃন্দসহ এদিন আশেপাশের জেলার সাংবাদিকদের মিলনমেলায় রুপ নেয়। শীর্ষ সাংবাদিক নেতৃবৃন্দ চীফ হুইপের কাছে গনমাধ্যম কর্মী আইন বাস্তবায়নের দাবী  জানান।পরে শিল্পকলা মুক্ত মঞ্চে গভীর রাত পর্যন্ত আলোচনা সভা শেষে ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক যুগান্তরের সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আবু জাফর সূর্য, ৭১ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মহসিন উল হাকিম, মফস্বল ইনচার্জ আসিফ আহসানুল, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের ট্রাস্টি নজরুল কবির, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী প্রমুখ। ফরিদপুর, গোপালগঞ্জ, শরিয়তপুরসহ বিভিন্ন জেলা শহর থেকে সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এরা হলেন সাব এডিটরস কাউন্সিলরের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল হাসান হৃদয়,মাদারীপুর জেলা প্রেসক্লাবের আহ্বায়ক শাজাহান খান, জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা আকন্দ ও গোপালগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক যুগকথার সম্পাদক মোজাম্মেল হোসেন মুন্না। শিবচর প্রেসক্লাবের সভাপতি এ কে এম নাসিরুল হক-সভায় সভাপতিত্ব করেন।  স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারন সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আয়শা সিদ্দিকা মুন্নী ও ডিএম হাবিবুর রহমান। এ সময় বক্তারা গ্রাম পর্যায়ের সাংবাদিকদের বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে আলোচনা করেন।

এছাড়া স্থানীয়ভাবে আরো উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, শিবচর উপজেলা নব নির্বাচিত চেয়ারম্যান সামসুদ্দিন খান, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, আওয়ামী লীগের সভাপতি আঃ লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক নূর হোসেন সজল, মাদারীপুর পুলিশ সুপার সুব্রত হালদার, শিবচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান।

যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মহসিন উল হাকিম তার বক্তব্যে গনমাধ্যম কর্মী আইন দ্রুত পাশ করার দাবী জানিয়ে চীফ হুইপের দৃষ্টি আকর্ষন করেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন,গ্রাম আর শহরের সাংবাদিকদের মধ্যে এখন আর কোন পার্থক্য দেখা যায় না। গ্রামের অঞ্চলের সাংবাদিকরাই বেশি ঝুঁঁকি নিয়ে কাজ করে। পরিসংখ্যান করে দেখা যায় গ্রাম পর্যায়ের সাংবাদিকরা অনেক সাহসিকতার সাথে সংবাদ সংগ্রহ করে তা পরিবেশন করেন। যেকারনে মামলা ও হামলার শিকার হন তারাই বেশি। তাই গনমাধ্যম কর্মী আইন পাশ হওয়া জরুরী।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল বলেন, গনমাধ্যম কর্মী আইনটি এখন সময়ের দাবী। এরফলে সাংবাদিকদের স্বার্থ সংরক্ষিত হবে।

 জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি বলেন, স্বাধীনতার কোন বিকল্প নেই, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধেও কোন বিকল্প নেই। এ লক্ষ নিয়ে শিবচরে বিভিন্ন স্থানে গড়ে তোলা হয়েছে মুক্তিযুদ্ধের বিভিন্ন ভাস্কর্য ও মুর‌্যাল। জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত শিবচরের বিভিন্ন স্থানে স্বাধীনতা যুদ্ধ ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত মুর‌্যাল দেখে তিনি জাতীয় সংসদের চিফ হুইপের ভূয়সী প্রশংসা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে 206  বার
গণমাধ্যম
গোপালগঞ্জে সাংবাদিকদের ‌তিন দিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোটিং প্রশিক্ষণ কর্মশালা

বাজেট অধিবেশনে উঠছে গণমাধ্যমকর্মী আইন : তথ্যমন্ত্রী

সাংবাদিকরা কলমের মাধ্যমে সুন্দর দেশ গড়তে সহযোগিতা করতে পারেন: নূর-ই-আলম চৌধুরী

ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি

গোপালগঞ্জে বিরল প্রজাতির ৪টি গন্ধগকুল উদ্ধার
মুকসুদপুরে রাঘদী ইউনিয়ন সমিতির ইফতার ও আলোচনা সভা
ভুল চিকিৎসায় বশেমুরবিপ্রবি শিক্ষার্থী মৃত্যু ঝুকিতে; শিক্ষার্থীদের মানববন্ধন
গোপালগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় মাছ ব্যবসায়ী নিহত
বশেমুরবিপ্রবি এর ৯ শিক্ষার্থীকে আড়াই লাখ টাকা অনুদান
গোপালগঞ্জে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা সংরক্ষন অধিদপ্তর
গোপালগঞ্জ ভুল চিকিৎসায় মৃত্যুর মুখে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী
শিল্পকলা একাডেমি সম্মাননা পদক পেলেন গোপালগঞ্জের মাহবুবুর রহমান
গোপালগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে প্রত্যাহারকৃত ৫২টি পণ্য বিক্রি
গুণীজনদের সম্মান দেখালে জাতিকেই সম্মান দেখানো হয়:র‌্যাব মহাপরিচালক
গোপালগঞ্জে ট্রাক চাপায় মুসল্লি নিহত
গোপালগঞ্জে অবৈধ মুড়ি-চিড়া কারখানার সন্ধান
মাদারীপুরে ইভটিজিংয়ের দায়ে যুবক আটক
কৃষি পণ্যে'র ন্যায্য মূল্য চায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা
প্রবীর শিকদারকে ফরিদপুরে অবাঞ্চিত ঘোষনা
গাইবান্ধায় স্বাধীনতা চিকিৎসক পরিষদের আহবায়ক কমিটি গঠন
 
 
 

EDITOR IN CHIEF:
Masudur Rahman

Address(Dhaka) : 53 Purana Paltan, Dhaka-1000. Address(Gopalganj) : Sheikh Fazlul Haque Moni Stadium(2nd floor), Gopalganj

Newsroom: Mobile: 01718696646 Email: news.sondhan24@gmail.com, news@sondhan24.com

About Sondhan24
Advertisement
Contact
Web Mail
Privacy Policy
Terms & Conditions
All rights reserved © 2019 SONDHN24.COM Developed by : JM IT SOLUTION